Wednesday 5 August 2015

mothers love

একটু মনোযোগ দিয়ে পড়বেন। এক ৮ বৎসরের বাচ্চারমা মারা গিয়েছিল।একদিন বাচ্চাটারবাবা তাকে জিজ্ঞেস করল...বাবা : বলতো তোমার নতুন মা এবং পুরাতন মায়ের মধ্যে পার্থক্য কি?বাচ্চাটি বলল, আমার নতুন মা সত্যবাদী, আর পুরাতন মা মিথ্যাবাদী ছিল। বাবা তার ছেলের কথা শুনে চমকে গেল এবং বলল কেন বাবা...তোমার যেই মা তোমাকে জন্ম দিলো সে মিথ্যা বাদী, আর যে কয়েক দিনহল আসলো সে সত্যবাদী হয়ে গেল?বাচ্চাটি বলল... আমি যখন সারাদিন খুব দুষ্টামি করতাম, তখন আমার মা আমাকে বলত তুই যদি এমন দুষ্টামি করতে থাকিস তাহলে তোর খাওয়া দাওয়া বন্ধকরে দিব।এবং সারাদিন যখন আমাকে খুজে না পেতো, তখন সারা গ্রাম খুজে আমাকে ধরে এনেনিজের পাশে বসিয়ে নিজ হাতে খায়িয়ে দিতো।আর আমার নতুন মা বলে তুই যদি এমন দুষ্টামি করিস তাহলে তোর খাওয়া দাওয়া বন্ধ করে দিব,সত্যি সত্যি আজ তিন দিন যাবত আমাকে কোন খাবার দেয়া হয় নি।নিজের মায়ের মত মা, কেওই হতে পারে না..

No comments:

Post a Comment